Thursday, September 19, 2024
Google search engine
HomeUncategorizedঈদের আগে ছুটির দিনে শিল্প এলাকায় খোলা থাকবে ব্যাংক

ঈদের আগে ছুটির দিনে শিল্প এলাকায় খোলা থাকবে ব্যাংক


ঈদের আগে তিন দিন সরকারি ছুটির দিন শিল্প এলাকায় সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

নির্দেশনা অনুযায়ী, আগামী শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ও রোববার শবে কদরের সরকারি (৫,৬ ও ৭ এপ্রিল) ছুটির দিনগুলোতে শিল্প কারখানায় কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাসসহ অন্যান্য ভাতা পরিশোধ ও রপ্তা‌নির সুবিধার্থে পোশাকশিল্প এলাকায় সী‌মিত প‌রিস‌রে ব্যাংক খোলা থাকবে।

পড়ুন: আজ থেকে মিলবে নতুন নোট, পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়

রোববার (৩১ মার্চ) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা জা‌রি করেছে।

নির্দেশনায় বলা হয়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারী-কর্মকর্তাদের বেতন-ভাতা ও রপ্তানি বিল ক্রয়ের জন্য বাণিজ্যিক ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো ঈদের আগের সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ৫, ৬ ও ৭ এপ্রিল সীমিত পরিসরে খোলা থাকবে। ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ছুটির দিন সংশ্লিষ্ট শাখা খোলা রাখবে।

ছুটির দিন ব্যাংক লেনদেন সূচি:
শুক্রবার (৫ এপ্রিল) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অফিস চল‌বে বিকাল ৩টা পর্যন্ত। এর ম‌ধ্যে দুপুর ১টা থে‌কে ১টা ৪৫ মিনিট পর্যন্ত জুম্মার নামাজের বিরতি থাক‌বে।

শনি ও রোববার (৬ ও ৭ এপ্রিল) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অফিস চল‌বে আড়াই পর্যন্ত। এর ম‌ধ্যে দুপুর ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাক‌বে।

ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ এর ৪৫ ধারার ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশনা জারি করে করেছে বাংলাদেশ ব্যাংক।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments