Friday, September 20, 2024
Google search engine
HomeUncategorizedবকেয়া ভাতার দাবিতে ট্রেইনি চিকিৎসকদের কর্মবিরতি

বকেয়া ভাতার দাবিতে ট্রেইনি চিকিৎসকদের কর্মবিরতি


বিগত ৯ মাসের বকেয়া ও ৬ মাসের বর্ধিত বকেয়া ভাতার দাবিতে কর্মবিরতি ও সংবাদ সম্মেলন করেছেন পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে দুপুর দেড়টায় সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন বলেন, দেশের প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের ভাতা বাড়িয়ে ৫০ হাজার এবং ইন্টার্ন চিকিৎসকদের মাসিক ভাতা ৩০ হাজার টাকায় উন্নীত করতে হবে।

সংবাদ সম্মেলনে ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, ২০১৬ সালে তাদের মাসিক ভাতা ১৫ হাজার করা হয়। ২০২৪ সালে এসেও সেই ভাতা বাড়ানো হয়নি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে একজন ইন্টার্ন কীভাবে ১৫ হাজার টাকায় সংসার চালাবে- সেটা এখন সবার প্রশ্ন। গত বছর ২০ হাজার উন্নীত করার আশ্বাস দেয়া হলেও সেটার কোনো বাস্তবায়ন হয়নি। বর্তমান বাজার মূল্যের সঙ্গে মিল রেখে ইন্টার্ন ডাক্তারদের মাসিক ভাতা ৩০ হাজার টাকায় উন্নীত করার দাবি এখন যুক্তিসঙ্গত।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) অধীনে পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টররা গত ৯ মাস ধরে ভাতা বঞ্চিত। বিগত ২-৩ মাস ধরে নানা তাল বাহানা এবং দিন-তারিখ দেয়ার পরও এখন পর্যন্ত টাকা দেয়নি বিসিপিএস কর্তৃপক্ষ। সেই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে প্রাইভেট রেসিডেন্ট ও নন রেসিডেন্ট চিকিৎসকদের ভাতাও বকেয়া আছে।

বকেয়া ভাতা দেয়া ও ভাতা বৃদ্ধির দাবিতে বর্তমানে কর্মবিরতি পালন করছেন প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments