Friday, September 20, 2024
Google search engine
HomeUncategorizedযে শর্তে বিশ্বকাপে খেলতে পারবেন পান্ত

যে শর্তে বিশ্বকাপে খেলতে পারবেন পান্ত


ভয়াবহ সড়ক দুর্ঘটনার পর ঋষভ পান্তের ক্রিকেটে ফেরাই অনিশ্চিত হয়ে পড়ে। পান্ত দমে যাননি, সঠিক চিকিৎসা আর নিয়ম মেনে সুস্থ হয়ে উঠেছেন ভারতের এই ক্রিকেটার। খেলতে যাচ্ছেন এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরও। তবে বিশ্বকাপে খেলতে তাকে শর্ত জুড়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জয় শাহ জানিয়েছেন, টি-টোয়েন্টির বিশ্বকাপের ভারত দলে পান্তের ফেরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে উইকেটের পেছনের দায়িত্বই। বিশ্বকাপে খেলতে হলে কিপিংয়ে সাবলীল হতে হবে পান্তকে।

জয় শাহ বলেন, ‘সে ভালো ব্যাটিং করছে, কিপিংও ভালো করছে। খুব শিগগিরই আমরা তাকে ফিট ঘোষণা করব। সে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারলে আমাদের জন্য তা হবে অনেক বড় পাওয়া। সে আমাদের বড় সম্পদ। যদি সে কিপিং করতে পারে, তাহলে বিশ্বকাপে খেলতে পারবে।’

বিশ্বকাপের আগে পান্তের বড় পরীক্ষা আইপিএলে। তবে শুরুতেই তাকে কিপিংয়ে নামানোর কোনো পরিকল্পনা নেই দিল্লী ক্যাপিটালসের। তাই আইপিএলের প্রথম দিকে কেবল ব্যাটসম্যান হিসেবে পান্তকে দেখা যাওয়ার সম্ভাবনা প্রবল। এরপর অবস্থা বুঝে তার কিপিং নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আগামী ২২ মার্চ শুরু হবে এবারের আইপিএল। উদ্বোধনী দিনের পরদিন পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে দিল্লি। এই ম্যাচ থেকেই পান্তকে পাওয়ার আশা করছে তার দল।

উল্লেখ্য, ২০২২ সালের ৩০ ডিসেম্বর ভয়ঙ্কর সড়ক দুর্ঘটনায় পড়েন পান্ত। ওই দুর্ঘটনায় কোনোরকমে প্রাণে বেঁচে গেলেও তার ডান হাঁটুর মূল তিনটি লিগামেন্ট ছিঁড়ে যায়। কবজি, অ্যাঙ্কেল, পায়ে চোট পান। আঘাত পান পিঠে ও মাথায়। তাতে কয়েক দফায় করতে হয়েছে অস্ত্রোপচার।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments