Thursday, September 19, 2024
Google search engine
HomeUncategorized‘শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের দিকে দেশ এগিয়ে যাচ্ছে’

‘শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের দিকে দেশ এগিয়ে যাচ্ছে’


নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের দিকে দেশ এগিয়ে যাচ্ছে।

সোমবার (১ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের প্রধান মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের স্মার্ট বাংলাদেশ’ বিষয়ক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে  স্বাধীন বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় দেশ অন্ধকারে চলে গিয়েছিল। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে দেশকে অন্ধকারে নিয়ে যাওয়া হয়। বঙ্গবন্ধুর হত্যা শুধু ব্যক্তি বা পারিবারিক হত্যা নয়। এটা স্বাধীন দেশকে হত্যা করার পরিকল্পনা। ৭৫ পরবর্তী এদেশে মুক্তিযুদ্ধের কোন চেতনা ছিল না, মা-বোনের আত্মত্যাগের সম্মান ছিল না, সামাজিক সাংস্কৃতিক সবকিছুই অন্ধকারের গহ্বরে চলে গিয়েছিল। তখনকার সরকারগুলোর দায়িত্ব ছিল মানুষ যাতে স্বাধীনতার সুখ অনুভব করতে না পারে। এজন্য বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি। মুক্তিযুদ্ধের চেতনা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করছে বলে বঙ্গবন্ধুর উত্তরাধিকার দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সুখ পাচ্ছি। কোন মানুষ না খেয়ে থাকে না, শিক্ষা, চিকিৎসার অভাব নাই। বাসস্থান ও আশ্রয়হীন মানুষ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের দিকে দেশ এগিয়ে যাচ্ছে। এই নেতৃত্ব গুণ শেখ হাসিনা পেয়েছেন বঙ্গবন্ধুর কাছ থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথে হাঁটছেন বলে বাংলাদেশ উন্নয়নের বিস্ময়কর জায়গায় পৌঁছে গেছে। আমাদের গর্ব হয় যখন বিশ্ববাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণাবলীর কথা জানতে চায়। মুক্তিযুদ্ধ ইতিহাস তৈরি করেছে। মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে বিজয় অর্জন করেছি। তিনি হিমালয় উচ্চতায় পৌঁছে গিয়েছিলেন। ফিদেল কাস্ত্রো বলেছিলেন, আমি হিমালয় দেখিনি, আমি বঙ্গবন্ধুকে দেখেছি, বঙ্গবন্ধু আমার কাছে হিমালয়ের মত।

প্রতিমন্ত্রী বলেন, ৭৫’র পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে হিমালয়ের চূড়া থেকে অন্ধকারের চোরাগলিতে নিয়ে গিয়েছিল। দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে আমরা আলোকিত বাংলাদেশ তৈরি করেছি। আমাদেরকে এগিয়ে যেতে হবে আমরা উন্নয়ন করেছি, সোনার বাংলা করেছি। ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ তৈরি করব। এজন্য প্রয়োজন মানব কাঠামোর উন্নয়ন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই উন্নয়ন সম্ভব হবে।

বাচসাস’র সভাপতি রাজু আলীম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। ‘মুক্তিযুদ্ধের স্মার্ট বাংলাদেশ’ বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সেলিনা শিউলি।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments