Thursday, September 19, 2024
Google search engine
HomeUncategorizedস্বাধীনতা দিবসে ভারত ও পাকিস্তানের শুভেচ্ছা

স্বাধীনতা দিবসে ভারত ও পাকিস্তানের শুভেচ্ছা


২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ভারত ও পাকিস্তান। 

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু তার এবং ভারতের সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানান। 

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফেসবুক পাতায় প্রকাশিত শুভেচ্ছা বার্তার কপিতে দেখা যায়, ভারতের প্রেসিডেন্ট বিগত এক দশকে ভারত-বাংলাদেশ সম্পর্ক আরও শক্তিশালী হওয়া এবং বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রবৃদ্ধির কথা তুলে ধরে বলেছেন, দুই দেশের নেতৃত্ব উভয় দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার প্রচেষ্টা চালিয়ে যাবে। 

এদিকে, স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছে পাকিস্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো বার্তায় এ শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

স্বাধীনতা দিবসের প্রাক্কালে পাকিস্তানি হাইকমিশনের ভেরিফায়েড এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে দেওয়া পোস্টে বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশটির সরকার ও জনগণকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে অভিন্ন মূল্যবোধ এবং সাধারণ বিশ্বাসের ওপর ভিত্তি করে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। দুই দেশ একসঙ্গে কাজ করার মাধ্যমে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতায় অবদান রাখতে পারে।

শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং বাংলাদেশের জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments