Thursday, September 19, 2024
Google search engine
HomeUncategorizedজবি শিক্ষার্থীর আত্মহনন: বিচার দা‌বি এবি পার্টির 

জবি শিক্ষার্থীর আত্মহনন: বিচার দা‌বি এবি পার্টির 


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রী অবন্তিকার আত্মহননসহ ক্যাম্পাসে সংগঠিত সকল অনৈতিক কর্মকাণ্ডের বিচার দা‌বি জা‌নি‌য়ে‌ছে আমার বাংলাদেশ পার্টি।

মাসব্যাপী গণইফতার কর্মসূচির ষষ্ঠ দিনে রোববার (১৭ মার্চ) বিকেল সাড়ে ৫টায় বিজয়নগরস্থ বিজয়-৭১ চত্বরে এবি পার্টির সমাবেশে এ দা‌বি জানা‌নো হয়। সমাবেশ শেষে প্রায় সহস্রাধিক নাগরিক একসাথে বসে ইফতার করেন।

এবি পার্টির সহকারী সদস্যসচিব আনোয়ার ফারুকের সঞ্চালনায় ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সভাপতিত্বে গণ-ইফতার সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্যবিষয়ক সহ-সম্পাদক, জাতীয় সংসদে মৎস্য ও পশু সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সাবেক চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান। বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দীন, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজি, এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া প্রমুখ। 

আশরাফ উদ্দিন নিজান বলেন, আজকে রোজাদার ভাই যারা উপস্থিত আছেন তারাই এদেশের গণমানুষ, আপনাদের নিয়েই আমরা রাজনীতি করি। আজ দেশের সাধারণ গরিব মেহনতি মানুষরা যদি তাদের অধিকার সম্পর্কে বুঝতো তাহলে আজ যারা বড় বড় ফ্ল্যাটে বা বাড়িতে থাকেন, বড় বড় গাড়িতে চড়েন তারা এই ভাবে চলতে পারত না। আপনাদের অধিকার নিয়ে সচেতন হতে হবে। নিজেদের অধিকার নিয়ে কথা বলতে হবে, দিল্লির অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে হবে। আজ ফিলিস্তিনে নারী শিশুদের এই রমজানেও যারা নির্বিচারে গণহত্যা চালাচ্ছে তাদের বিরুদ্ধে আমাদের কথা বলতে হবে। তিনি এবি পার্টি আয়োজিত মাসব্যাপী গণইফতারের এই উদ্যোগকে সাধুবাদ জানান।  

মাওলানা জালাল উদ্দীন বলেন, ইফতার সংস্কৃতির বিরুদ্ধে সরকার কেন উঠেপড়ে লেগেছে তা আমরা বুঝি। এগুলো ভারতের প্রেসক্রিপশনে চলছে। গতকাল আ.লীগ সাধারণ সম্পাদক নির্লজ্জের মতো বলেছেন, কীভাবে ভারত তাদের ক্ষমতায় রেখেছে। তিনি এবি পার্টির গণইফতারের প্রশংসা করে বলেন, এটা একটা মহৎ উদ্যোগ। 

মজিবুর রহমান মঞ্জু বলেন, বৈষম্যের বিরুদ্ধে রমজান হলো সবচেয়ে বড় সাম্যের উদাহরণ। স্বাধীনতার ঘোষণাপত্রের সাথে বিশ্বাসঘাতকতা করে বাংলাদেশের সমাজ ও রাজনীতিতে বৈষম্যের বীজ বপন করেছে আ.লীগ। তাদের বিষাক্ত বৈষম্যের বীজে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ ক্ষত বিক্ষত। জনগণকে ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। 

ব্যারিস্টার ফুয়াদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অবন্তিকার আত্মহত্যার জন্য যারা দায়ী, এরা সরকারি দলের গুণ্ডা, এদের হাতে এর আগেও অনেক মা, বোনের সম্ভ্রমহানি হয়েছে। এই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি উপস্থিত জনতার উদ্দেশে বলেন, এমপি-মন্ত্রীর যেমন ভোটের অধিকার রয়েছে, তেমনি আমরা যারা সাধারণ মানুষ তাদেরও সমান ভোটাধিকার রয়েছে। আ.লীগ পুলিশ ও প্রশাসন দিয়ে যেভাবে আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে এই সমস্ত অন্যায়ের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে, জনগণের সকল অধিকার লুটেরাদের হাত থেকে ফিরিয়ে আনতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির অফিস সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্যসচিব আহমদ বারকাজ নাসির, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, উত্তরের সদস্যসচিব সেলিম খান, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, যুবপার্টি মহানগর দক্ষিণের আহ্বায়ক তোফাজ্জল হোসেন রমিজ, কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মিলু, রুনা হোসাইন, রিপন মাহমুদ, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানা আহ্বায়ক সিএমএইচ আরিফসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments