Friday, September 20, 2024
Google search engine
HomeUncategorizedরবিতে রিজুম দ্য রিজুমি কর্মশালা অনুষ্ঠিত

রবিতে রিজুম দ্য রিজুমি কর্মশালা অনুষ্ঠিত


ভালো চাকরি কিংবা দেশের বাইরে উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ প্রাপ্তির অন্যতম গুরুত্বপূর্ণ পূর্বশর্ত সুন্দর এবং আকর্ষণীয় একটি রিজুমি তৈরি করা। সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের রিজুমি তৈরির দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে  ‘রিজুম দ্য রিজুমি’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইকোনমিক এক্সিলেন্সি সেন্টারের পক্ষ থেকে শনিবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-১ এর লেকচার থিয়েটারে সকাল ১১টায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্যে ইকোনমিক এক্সিলেন্সি সেন্টারের মডারেটর ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক পিংকি রানী দে বলেন, অর্থনীতি বিভাগ শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের উদ্যোগ নিয়ে থাকে। শিক্ষার্থীদের অর্জিত দক্ষতাগুলো কিভাবে সুনিপুণভাবে তার জীবনবৃত্তান্তে ফুটিয়ে তোলা যায়। সেই উদ্দেশ্যে ইকোনমিকস এক্সিলেন্স সেন্টারের এই আয়োজন। রিজুম দ্যা রিজুমি কর্মশালার মাধ্যমে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক চাকরির বাজারে নিজের গ্রহণযোগ্যতা আরও বাড়িয়ে তুলতে সক্ষম হবে বলে আশা করছি।

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নজরুল ইসলাম দীর্ঘসময় শিক্ষার্থীদের সিভি এবং রিজুমি নিয়ে বিস্তারিত কথা বলেন। কিভাবে সহজে আকর্ষণীয় প্রোফেশনাল সিভি, রিজুমি তৈরি করা যায় সে বিষয়ে হাতে-কলমে শিক্ষা দেন তিনি। এছাড়াও তিনি বহির্বিশ্বে উচ্চতর শিক্ষা গ্রহণ ও বৃত্তিপ্রাপ্তি, সরকারি-বেসরকারি গবেষণাগারে গবেষক হিসেবে নিযুক্ত, বিভিন্ন দেশি-বিদেশি কোম্পানিতে চাকুরি ও আন্তর্জাতিক সংস্থায় চাকুরি প্রাপ্তিতে কি ধরনের সিভি, রিজুমি তৈরি করতে হয় সে বিষয়ে প্রশিক্ষণ দেন।

প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বললে তারা অনুভূতি ব্যক্ত করে বলেন, এ ধরনের কর্মশালা আমাদের জন্য খুবই গুরুত্ববহ করে। আজকের কর্মশালার মাধ্যমে রিজুমি এবং সিভি তৈরি শিখতে পেরেছি। আগামীতেও এরকম কর্মশালা আয়োজন হলে আমরা নতুন অনেক কিছু শিখতে পারবো।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments