Thursday, September 19, 2024
Google search engine
HomeUncategorizedতাসকিনের ওয়ানডে উইকেটের সেঞ্চুরি | খেলাধুলা

তাসকিনের ওয়ানডে উইকেটের সেঞ্চুরি | খেলাধুলা


অনেকদিন ধরেই মূল বোলার হিসেবে দলের ভরসা হয়ে আছেন তাসকিন আহমেদ। পারফর্ম্যান্স করে যাচ্ছেন ধারাবাহিক। এবার তুলে নিলেন ওয়ানডে উইকেটের সেঞ্চুরি। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এ মাইলফলক ছুঁয়েছেন তাসকিন।

বাংলাদেশের অষ্টম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন তাসকিন আহমেদ। লঙ্কান ব্যাটার চারিথ আসালাঙ্কাকে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে উইকেটের সেঞ্চুরি করেব এই পেসার।

ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরি থেকে মাত্র ২ উইকেট দূরে থেকে এই ম্যাচ খেলতে নামেন তাসকিন। প্রথমে কুশল মেন্ডিসকে ফিরিয়ে ৯৯তম উইকেটটি নেন তিনি। এরপর আসালাঙ্কাকে আউট করে শততম উইকেটের দেখা পান।

তাসকিনের আগে বাংলাদেশের বোলারদের মধ্যে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন আরও ৭ জন। এই তালিকায় আছেন আবদুর রাজ্জাক, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।

একশ উইকেটের ঘরে পৌছাতে তাসকিন ম্যাচ খেলেছেন ৭২টি। বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে কম ৫৪ ম্যাচে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মোস্তাফিজ। এরপর আছেন সাবেক স্পিনার আবদুর রাজ্জাক। তার ১০০ উইকেট ৬৯ ম্যাচে। মাশরাফি বিন মোর্তুজা ছুঁয়েছেন ৭৮ ম্যাচে।



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments