Thursday, September 19, 2024
Google search engine
HomeUncategorizedকুয়েতে ঐতিহাসিক ৭ মার্চ পালন 

কুয়েতে ঐতিহাসিক ৭ মার্চ পালন 


কুয়েতে বাংলাদেশ দূতাবাসের বল রুমে ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ) প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব শহিদ সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডিফেন্স এটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হাসান উজ্জামান এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর আবুল হোসেন।

এর পর ঐতিহাসিক ৭ মার্চের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষে কুয়েতে বাংলাদেশি কমিউনিটির নেতারা বক্তব্য রাখেন।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, ৭ মার্চ আমাদের জাতির ইতিহাসে গুরুত্বপূর্ণ দিন। ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর বজ্রকণ্ঠের উদাত্ত ভাষণ সমগ্র দেশবাসীকে স্বাধীনতা ও মুক্তির জন্য একীভূত করেছিল। 

অনুষ্ঠানে কুয়েতের বাংলাদেশ কমিউনিটির নেতা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রবাসী সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments